তুমি ও কিছু প্রশ্ন
- Abrar Jahin Chowdhury Nuhan- আবরার জাহিন চৌধুরী নূহান ০৩-০৫-২০২৪

হাজার মানুষের ভিড়ে
তোমাকে খুঁজে নিয়েছি
তোমাকেই ভালোবেসেছি

তোমার কি আমায় অবহেলা মানায়,
তোমার কি উচিত আমায় দুঃখ দেওয়া?

প্রিয়তমা আমার অশ্রু আজ বাষ্প হয়ে মেঘ
মেঘবৃষ্টি হয়ে ঝরে তোমার অবহেলার শহরে
বাড়ি ফেরার সন্ধ্যেবেলা হঠাৎ অশ্রুমেঘ
বৃষ্টি হয়ে তোমায় ছুয়ে যায়,

তোমার কি খুব মন খারাপ হবে?
তোমার কি আমায় পড়বে মনে?
নাকি বিরক্ত হবে
যেমনটি আমাকে মনে করো?

প্রিয়তমা ভীষণ মনে পড়ে তোমায়
প্রণয়ে কেন এত যন্ত্রনা?
কষ্ট হয় জানো
খুব খুব কষ্ট বুকের গহীনে;

আজ শতকোটি বছর ফুরালো
বলবে এসব নিছক আবেগ?
বলতেই পারো,তুমি তো এক নিমিষেই,
ভুলতে পারো,ছাড়তে পারো হাত;

শত ব্যস্ততার মাঝে
প্রতিক্ষণে প্রতিক্ষায় তোমার
অথচ তোমায় বলতে পারিনা
কত ভালোবাসা ব্যাকুলতা তোমার জন্য।

যদি তুমি জানতে,
ফিরতে তোমাকেই হতোই
সে ফেরার কি কোন মূল্য আছে?

ভালোবাসলে তো পরম শত্রু বন্ধু হয়
ভালোবাসার আমন্ত্রন ফেরানোর শক্তি মানবের নেই;
তবু হায় আমার ভালোবাসা
তোমার কাছে কত তুচ্ছ।

হয়ত ভালোবাসতে পারিনি।
প্রিয়তমা অফুরন্ত ভালোবাসা জেনো
আমার না হও দুঃখ হলে জানিও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৭-০৫-২০২০ ২০:২৬ মিঃ

একরাশ মুগ্ধতা ।